1. rony07557@gmail.com : admin :
  2. claribel-bettington63@annabisoilweb.com : claribelbettingt :
  3. christenamerrett7301@1secmail.net : filomenahose183 :
  4. gracielabequette4490@1secmail.net : genevageary9 :
  5. quiwerbdhathyd1959@dizaer.ru : gitamaio298935 :
  6. worksofine@rambler.ru : Jefferyunics :
  7. kathi-silvey47@abuseipdb.ru : kathisilvey7672 :
  8. lakeisha.mcmullen16@abuseipdb.ru : lakeisha32a :
  9. modestobritt516@1secmail.net : lucillesoto402 :
  10. milan_conway56@annabisoilweb.com : milanconway715 :
  11. rosellakessell6599@1secmail.net : myra65r760982 :
  12. pravoslvera@rambler.ru : PeterDueva :
  13. chebotarenko.2022@mail.ru : roccobgj06 :
  14. festdilehochs1985@dizaer.ru : rosemary89z :
September 25, 2021, 8:27 am

নেত্রকোনার কলমাকান্দায় বিপুল পরিমাণ ভারতীয় কসমেটিকস আটক

মেহেদী হাসান, নেত্রকোনা জেলা
  • Update time : Friday, September 3, 2021,

নেত্রকোনার কলমাকান্দায় ব্যাটালিয়ন (৩১ বিজিবি)। বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) বিকাল ৩টার দিকে উপজেলার পাতলাবন এলাকা থেকে এই মালামাল জব্দ করা হয়। আটককৃত মালামালের আনুমানিক মূল্য ৪ লক্ষ ৫৫ হাজার ৮৯৭ টাকা।

নেত্রকোনা ব্যাটালিয়নের (৩১ বিজিবি) অধিনায়ক লে: কর্নেল এ এস এম জাকারিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, কলমাকান্দা উপজেলার রংছাতি ইউনিয়নের বরুয়াকোনা বিওপির নায়েব সুবেদার মোঃ রেফায়েত উল্লাহ’র নেতৃত্বে ৮ সদস্যের একটি টিম বৃহস্পতিবার বিকালে সীমান্তে টহল দিচ্ছিল।

আনুমানিক বিকাল ৩ টার দিকে সীমান্ত পিলার ১১৮২/২-এস হতে আনুমানিক ৪ শত গজ বাংলাদেশের অভ্যন্তরে পাতলাবন এলাকা গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় বিজিবি। পরে চোরকারবারী টের মালামাল রেখে পালিয়ে যায়।

এসময় ভারতীয় কুমারিকা তৈল ১০৭ পিস, ভারতীয় মেসওয়াক টুথপেষ্ট ১১৬ পিস, ভারতীয় ডার্ক ফ্যান্টাসি বিস্কুট ৬৯৩ পিস, ভারতীয় ওরিয় বিস্কুট ২৪৫০ পিস, ভারতীয় স্কীন সাইন ক্রীম ৬০০ পিস, ভারতীয় পার্ক চকলেট-২২৫৬ পিস জব্দ করে বিজিবি।

এছাড়াও জেলার দুর্গাপুর ইউনিয়নের নলুয়াপাড়া বিওপিতে কর্মরত হাবিলদার মোঃ রবিউল ইসলামের নেতৃত্বে ৫ সদস্যের একটি টহল দল সীমান্ত পিলার ১১৬২ হতে আনুমানিক ১ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে ফান্দা বাজার নামক স্থানে নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে লেংগুড়ার দিক হতে চোরাকারবারীরা মালামাল নিয়ে বাসযোগে দূর্গাপুর এর দিকে আসতে দেখে বাস থামিয়ে তল্লাশি করে ভারতীয় পার্ক চকলেট-৫২০ পিস এবং ভারতীয় কিটকাট চকলেট-২৩৫ পিস জব্দ করা হয়।

জব্দকৃত চোরাচালানী মালামাল নেত্রকোণা কাষ্টমস্ অফিসে জমা করা হয়েছে। তবে কোন চোরাকারবারী আটক করতে পারেনি বিজিবি।

 

বারহাট্টায় ক্ষুদ্র উদ্যোক্তাদের মাঝে ঋণ বিতরণ অনুষ্ঠিত

“এসেছে পল্লীর শুভদিন, বিআরডিবি দিচ্ছে এসএমই ঋণ” এই শ্লোগানকে সামনে রেখে নেত্রকোণার বারহাট্টা উপজেলা পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) এলাকার ক্ষুদ্র উদ্যোক্তাদের মাঝে সরকারের বিশেষ প্রণোদনা কর্মসূচীর আওতায় ৪% সরল সুদে এসএমই ঋণ বিতরণ কার্যক্রম শুরু করেছে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ মাইনুল হক বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) বিভিন্ন খাতে ৯জন উদ্যোক্তার হাতে ঋণের চেক তুলে দিয়ে এই কার্যক্রমের উদ্ধোধন করেন।

এ উপলক্ষে উপজেলা নির্বাহী অফিসার এস. এম. মাজহারুল ইসলামের সভাপতিত্ব ও পল্লী উন্নয়ন কর্মকর্তা শিরিন আক্তারের সঞ্চালনায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোহাইমিনুর রশিদ, উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আব্দুস শহিদ খান সেজু, বারহাট্টা প্রেসক্লাবের সাধারন সম্পাদক ফেরদৌস আহমাদ বাবুল প্রমুখ বক্তব্য রাখেন।

পল্লী উন্নয়ন কর্মকর্তা জানান, অতিমারি করোনা (কোভিড- ১৯) পরিস্থিতিতে উপজেলার ক্ষতিগ্রস্থ উদ্যোক্তাদের ক্ষতি পোষিয়ে নেয়া ও তাদের জীবনমান উন্নয়নে সহায়তাদানের লক্ষ্যে এই ঋণ কর্মসূচী গ্রহণ করা হয়েছে।

বৃহস্পতিবার নয়জন উদ্যোক্তাকে ৫০ হাজার থেকে দুই লক্ষ টাকার চেক প্রদান করা হয়েছে। মৎস্যচাষ, গাভী ক্রয়, বিভিন্ন প্রকার ক্ষুদ্র ব্যবসা প্রভৃতিখাতে ঋণের টাকা ব্যয় করা হবে।

নিউজটি সকলকে পড়তে Share করুন........

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও সংবাদ পেতে...
© All rights reserved © 2021 Daily Somoy Express.
কারিগরি সহযোগিতায় দৈনিক সময় এক্সপ্রেস.