1. rony07557@gmail.com : admin :
  2. claribel-bettington63@annabisoilweb.com : claribelbettingt :
  3. milan_conway56@annabisoilweb.com : milanconway715 :
  4. pravoslvera@rambler.ru : PeterDueva :
  5. chebotarenko.2022@mail.ru : roccobgj06 :
August 3, 2021, 1:38 am
শিরোনাম:
আজ পূর্ণ হলো অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যার এক বছর ভিপি নুরের পক্ষ থেকে বেদে পল্লীতে নারায়ণগঞ্জ জেলা যুব অধিকার পরিষদের খাবার বিতরণ আটপাড়া স্টুডেন্টস ওয়েলফেয়ার এসোসিয়েশনের পূর্ণাঙ্গ কমিটি গঠন খালি পেটে যেসব খাবার খাবে না সরকারি নির্দেশ অমান্য করে বাইরে বের হওয়ায় মিরপুরে শতাধিক আটক আ“লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ ৩ জনকে মেরে ফেলার হুমকি : কাদের মির্জার এখনও জড়ছে রিফাত শরীফের মা-বাবার চোখের পানি ধর্ষণের সময় লাথি দেওয়ায় ক্ষিপ্ত হয়ে ভেঙে ফেলল ৪ দাঁত, যৌনাঙ্গে হাত ঢুকিয়ে ছিড়ে ফেলে পায়ুপথ ভারতে গলায় ছুরি রেখে ‘জয় শ্রীরাম’ বলতে বাধ্য, রাজি না হওয়ায় মুসলিম বৃদ্ধার দাঁড়ি কেটে নিল খালিয়াজুরীতে সরকারী সম্পত্তি দখল করে গড়ে উঠেছে মার্কেট ও আবাসন প্রকল্প

খালিয়াজুরীতে সরকারী সম্পত্তি দখল করে গড়ে উঠেছে মার্কেট ও আবাসন প্রকল্প

মো : ইদু খান, খালিয়াজুরী
  • Update time : Wednesday, June 16, 2021,
খালিয়াজুরীতে সরকারী সম্পত্তি দখল করে গড়ে উঠেছে মার্কেট ও আবাসন প্রকল্প

নেত্রকোণার খালিয়াজুরীতে সরকারী জায়গা দখল করে মালেক মোল্লা কোম্পানির স্বত্ত্বাধিকারীর বিরুদ্ধে সরকারী জাযগা দখল করে হাওড় মালেক সিটি ও আবাসন প্রকল্প গড়ে তোলার অভিযোগ উঠেছে। এ বিষয়ে সরকারী সম্পত্তি আত্মসাৎ করার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসক বরাবর লিখিত অভিয়োগ জানিয়েছেন খালিয়াজুরী সদরের বাসিন্দা মোঃ ছমির মিয়ার ছেলে মোঃ এরশাদ মিয়া।

তিনি অভিযোগে উল্লেখ করেন খালিয়াজুরী সদর হাসপাতাল সংলগ্ন সরকারী রাস্তার বি আরএস ৪৪৮৯ দাগের ১.৪০ একর, বি আর এস ৪৭০০ দাগের ০.৬৩ একর, বিআর এস ৪৪৮৭ দাগে ২.৫০ একর বিআরএস ৪৪৮৮ দাগে ০.৫০ একর বিআরএস ৪৪৭২ দাগে ০.৪৪ একর বিআর এস ৪৪৭৩ দাগে ০.২৮ একর বিআরএস ৪৪৭৪ দাগে ০.১৪ একর এবং বিআরএস ৪৭০২ দাগে ১.৫৯ একর মোট ৭.৪৮ একর জায়গা বালি ভরাট করে আবাসন প্রকল্প প্লট আকারে বিক্রয় করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে মোল্লা কোম্পানি।

খালিয়াজুরী সদর সরকারী হাসপাতালের সীমানা প্রাচীর থেকে বাজার পর্যন্ত রাস্তায় স্থাপিত প্রায় বিশ লক্ষ টাকার সি সি ব্লকের উপর বালি ভরাট করে পরিবেশের মারাত্মক ক্ষতি করে বিভিন্ন দোকানের পজেশান হস্তান্তর করে লক্ষ লক্ষ টাকা বেআইনি ভাবে আত্মসাৎ করে আসছে।

অভিযোগ কারী আরো বলেন, এই মোল্লা কোম্পানি স্থানীয় প্রতিনিধি মোঃ মিরাস আলীর মাধ্যমে সরকারী জায়গা বিভিন্ন কৌশলে দখল করার চেষ্টায় লিপ্ত রয়েছে কোম্পানিটি। অভিকারী মাননীয় সাংসদ- ১৬৪, নেত্রকোণা-৪, বিভাগীয় কমিশনার ময়মনসিংহ, পরিচালক,দূর্নীতি দমন কমিশন, সেগুন বাগিচা, ঢাকা,উপজেলা নির্বাহী কর্মকর্তা,সহকারী ভুমি কর্মকর্তা, খালিয়াজুরীর কাছেও অভিযোগ করেও কোন ফল পাচ্ছেন অভিযোগ কারী।

অভিযোগের প্রেক্ষিতে হাওড় মালেক সিটির স্বত্ত্বাধিকারী মোঃ আব্দুর মালেকের কাছে মুটোফোনে যোগাযোগ করে তাকে পাওয়া যায়নি। তবে মোল্লা কোম্পানির ব্যবস্থাপক পার্থ সারথি সিংহ পাবেল বলেন,আর, ও আর মুলে বিভিন্ন জনের কাছ থেকে জমি ক্রয় করেন মোল্লা কোম্পানির স্বত্ত্বাধিকারী আব্দুল মালেক মোল্লা।

তিনি স্বীকার করেন, উল্লেখিত দাগের কিছু জায়গা সরকারী খতিয়ানেও রয়েছে। কোম্পানি সরকারের বিরুদ্ধে ৩১ ধারায় মামলা দায়ের করেছে আদালতে। আমরা রায়ের অপেক্ষায় আছি।

এ বিষয়ে খালিয়াজুরী সদর ইউনিয়ন চেয়ারম্যান মোঃ ছানোয়ারুজ্জান তালুকদার জোসেফ বলেন, সরকারী সম্পত্তি দখল করায় জেলা প্রশাসক বরাবর অভিযোগ করেছি,জেলা প্রশাসক স্থানীয় প্রশাসনকে বিষয়টি খতিয়ে দেখার জন্য নির্দশ দেওয়া সত্বে এখনো কোন অগ্রগতি পরিলক্ষিত হয় নাই।

তিনি আরো বলেন সরকারী হাসপাতালের ২০ ফুট দেয়ালসহ আরও ৪০ ফুট বি, আর, এস এবং আর,ও, আর এর সরকারী হালট মোল্লা কোম্পানি দখল করে প্লট আকারে বিক্রি করেছে যার আনুমানিক মূল্য প্রায় দেড় কোটি টাকা। আরো উল্লেখ্য যে খালিয়াজুরী বাজার থেকে জেলা পরিষদ ডাকবাংলো যে রাস্তাটি এসেছে সেই রাস্তার পুর্ব পাশে সরকারী প্রায় ২০/ ২৫ লক্ষ টাকার ব্লক মাটির নিচে ফেলে সরকারী রাস্তার জায়গা দখল করে সে মার্কেট তৈরী করে।

অভিযোগের ভিত্তিতে খালিয়াজুরী উপজেলার সহকারী কমিশনার(ভূমি) মোঃ নাহিদ হাসান খান বলেন, দীর্ঘদিন যাবৎ এই সম্পত্তিতে মোল্লা কোম্পানি অবস্থান করায় এবং এই জায়গা নিয়ে আদালতে মামলা চলমান থাকায় কোন আইনি ব্যবস্থা গ্রহণ করা সম্ভব হচ্ছে না। সহকারী কমিশনার ভূমি খালিয়াজুরী তিনি কোন ধরণের আদালতের কোন কাগজপত্র প্রদর্শণ করতে পারেননি।

এলাকাবাসীর ধারণা মোল্লা কোম্পানি প্রশাসনকে মেনেজ করে জায়গাটি দখল করে আছে। না হয়তো প্রশাসনের চোখের সামনে মোল্লা কোম্পানি সরকারী সম্পত্তি দখল করে পার পেয়ে যেতে পারত না।

সরকারী দখলকৃত খাস জমি উদ্ধারের ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিবে সরকার এমনটিই প্রত্যাশা অভিযোগকারী ও এলাকাবাসী।

নিউজটি সকলকে পড়তে Share করুন........

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও সংবাদ পেতে...
© All rights reserved © 2021 Daily Somoy Express.
কারিগরি সহযোগিতায় দৈনিক সময় এক্সপ্রেস.