1. rony07557@gmail.com : admin :
  2. chebotarenko.2022@mail.ru : roccobgj06 :
বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৫:১৫ অপরাহ্ন
শিরোনাম:
ধর্ষণের সময় লাথি দেওয়ায় ক্ষিপ্ত হয়ে ভেঙে ফেলল ৪ দাঁত, যৌনাঙ্গে হাত ঢুকিয়ে ছিড়ে ফেলে পায়ুপথ ভারতে গলায় ছুরি রেখে ‘জয় শ্রীরাম’ বলতে বাধ্য, রাজি না হওয়ায় মুসলিম বৃদ্ধার দাঁড়ি কেটে নিল খালিয়াজুরীতে সরকারী সম্পত্তি দখল করে গড়ে উঠেছে মার্কেট ও আবাসন প্রকল্প তিন দিন ধরে নিখোঁজ আলোচিত ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান পরিবার দিশেহারা আগামী সপ্তাহে যুক্তরাষ্ট্রের ফাইজারের ও চীনের সিনোফার্মের টিকা দেওয়া শুরু টঙ্গীতে কিশোর গ্যাংয়ের বিরোধী সাঁড়াশি অভিযান শুরু নেত্রকোনার খালিয়াজুরীতে সরকারি রাস্তা জোরপূর্বক দখল গ্রামবাসীর অভিযোগ এই বাজেট জনবান্ধব নয়, এতে মানুষের আশা- আকাঙ্ক্ষা প্রতিফলিত হয়নি রাজধানীতে নিজের শরীরে আগুন ধরিয়ে দিয়েছেন এক নারী নেত্রকোনায় বৃদ্ধের ধর্ষণে এক কিশোরী (১৫) ছয় মাসের অন্তঃসত্ত্বা

নেত্রকোনার খালিয়াজুরীতে সরকারি রাস্তা জোরপূর্বক দখল গ্রামবাসীর অভিযোগ

নেত্রকোনা প্রতিনিধি
  • Update Time : মঙ্গলবার, ৮ জুন, ২০২১
  • ১ Time View
নেত্রকোনার খালিয়াজুরীতে সরকারি রাস্তা জোরপূর্বক দখল গ্রামবাসীর অভিযোগ

নেত্রকোনা জেলার খালিয়াজুরী উপজেলায় সরকারি পুরনো একটি চলাচল রাস্তা জোরপূর্বক দখল করে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। অভিযোগ সুত্রে যানা যায়, যুগ যুগ ধরে চলে আসা বলরামপুর গ্রামের সামনে দিয়ে উত্তর-দক্ষিণ বরাবর রাস্তাটি অবস্থান। যাহা দ্বারা দিনরাত আপামর জনগণ ও গরু ছাগল ইত্যাদি অনায়স যাতায়াত করে থাকে। এ ছাড়াও অত্র গ্রামের উত্তরে কলাপাড়া ও দক্ষিণে ইছাপুর জনপদ এবং রাস্তা আওতাধীন পূর্ব পশ্চিমে বোরো/ ইরি হাওড়ে কৃষি কাজের জন্য এটি অতিব গুরুত্বপূর্ণ যাতায়াত রাস্তা হিসাবে ব্যবহৃত হয়ে আসছে।

চলাচলের একমাত্র রাস্তা দখল করে নেয়ার কারণে গ্রামবাসী চরম দুর্ভোগে পড়েছে। খালিয়াজুরী উপজেলার মেন্দিপুর ইউনিয়নের বলরামপুর গ্রামের রাস্তাটি জোরপূর্বক দখল করে নিয়েছে বলরামপুর গ্রামের প্রভাবশালী রিতিশ সরকার ও তার গোষ্ঠীর লোকজনে।

ঐ রাস্তার জন্য গত ০১/০৪/২০২১ সহকারী কমিশনার (ভুমি) খালিয়াজুরী। বলরামপুর গ্রামবাসী একটি লিখিত অভিযোগ করেন। আর সেই অভিযোগ করার কারণে গ্রামবাসীর সঙ্গে দীর্ঘদিন ধরে উত্তেজনা বিরাজ করছে।

চলাচলের একমাত্র রাস্তাটি অবৈধভাবে দখলের কারণে ঐ গ্রামের মোঃ শহীদ মিয়া। হাসান আলী। ও জাফরউদ্দীন এর ছেলে নুর মিয়া। সহকারী কমিশনার (ভুমি) খালিয়াজুরী একটি লিখিত অভিযোগ করেন। এরি জের ধরে গত কদিন আগে রিতিশ সরকার ও পল্লব সরকার তাদের দলবল নিয়ে জাফরউদ্দীন ও তার ছেলে নুর মিয়াসহ ছয় জনের উপর অমানবিক নির্যাতন ও মারধর করে গুরুত্বর আহত করে।

আহত নুর মিয়া বাদী হয়ে খালিয়াজুরী থানায় একটি মামলা দাখিল করেন। বলরামপুর গ্রামের শহীদ মিয়া, হাসান আলী, নুর মিয়া বলেন, আমাদের লোকজনকে অমানবিক নির্যাতন করে মারধর করেছে, এখন তারা নিজেরাই একের পর এক নাটক সাজিয়ে আমাদের উপর চার-পাঁচটা মিথ্যা মামলা দিয়ে আমাদেরকে বিভিন্নভাবে হয়রানি করে আসছে।

বলরামপুর গ্রামবাসী বলেন, পূর্ব পুরুষরা দীর্ঘদিন ধরে একমাত্র এই রাস্তা দিয়ে চলাচল করে আসছিলেন। কিন্তু সম্প্রতি রিতিশ ও তার গোষ্ঠীর লোকজন ক্ষমতার প্রভাব দেখিয়ে রাস্তাটি জোরপূর্বক দখল করে নিলে বলরামপুর গ্রামসহ ইছাপুর ও কলাপাড়ার লোকজন বিপাকে পড়েন। স্থানীয় এলাকাবাসীরা জানিয়েছেন, বলরামপুর গ্রামের প্রাচীন চলাচল রাস্তাটি অবৈধভাবে দখল করে নেয়ায় গ্রামবাসী দুর্ভোগে পড়েছেন।

বলরামপুর গ্রামের লোকজনে আরো বলেন, রিতিশ সরকার, পৃথিশ সরকার, দুলাল সরকার, তারা শুধু এই রাস্তাটি জোরপূর্বক দখল করেননি, তাদের ক্ষমতার প্রভাব দেখিয়ে বলরামপুর গ্রামের নিরীহ মানুষের বাড়ি ঘর অনেক জমিজমা ও সরকারি পতিত জায়গা জমি জোরপূর্বক দখল করে নিয়েছে।

বলরামপুর গ্রামের প্রভাবশালী দুলাল বাবু ও তার গোষ্ঠীর কাছ থেকে বলরামপুর গ্রামের একমাত্র রাস্তা ও নিরীহ মানুষের জমিজমা ও সরকারি পতিত জায়গা উদ্ধার করার জন্য ও মিথ্যা মামলায় ফাঁসিয়ে হয়রানি না করার জন্য প্রশাসনের কাছে অনুরোধ করেছেন বলরামপুর গ্রামের জনগণ।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) খালিয়াজুরী যোগাযোগ করলে তিনি বলেন, অফিসের সার্ভেয়ার ঘটনাস্থল পরিদর্শন করছেন, সার্ভেয়ার এর মোবাইল ফোনে একাধিক বার ফোন দিয়ে ও কোন সাড়াশব্দ পাওয়া যায়নি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 Daily Somoy
কারিগরি সহযোগিতায় দৈনিক সময় এক্সপ্রেস.