1. rony07557@gmail.com : admin :
  2. claribel-bettington63@annabisoilweb.com : claribelbettingt :
  3. christenamerrett7301@1secmail.net : filomenahose183 :
  4. gracielabequette4490@1secmail.net : genevageary9 :
  5. quiwerbdhathyd1959@dizaer.ru : gitamaio298935 :
  6. worksofine@rambler.ru : Jefferyunics :
  7. kathi-silvey47@abuseipdb.ru : kathisilvey7672 :
  8. lakeisha.mcmullen16@abuseipdb.ru : lakeisha32a :
  9. modestobritt516@1secmail.net : lucillesoto402 :
  10. milan_conway56@annabisoilweb.com : milanconway715 :
  11. rosellakessell6599@1secmail.net : myra65r760982 :
  12. pravoslvera@rambler.ru : PeterDueva :
  13. chebotarenko.2022@mail.ru : roccobgj06 :
  14. festdilehochs1985@dizaer.ru : rosemary89z :
September 25, 2021, 8:37 am

একজন দক্ষ ফ্রিল্যান্সার হতে করনীয়

ফিচার লেখকঃ জামেনা আক্তার হাফিজা (পরী)
  • Update time : Sunday, May 16, 2021,

অনেকেই আছেন যারা ফ্রিল্যান্সিং এর জন্য শুধুমাত্র ফাইবারের উপর নির্ভরশীল..! কিন্তু এই Fiverr group এই অনেকে পোস্ট করেছেন যে, অনেকের লেভেল ২ একাউন্ট থাকা অবস্থায় ফাইভার থেকে একাউন্ট ব্যানড করে দিয়েছে!

ফাইবার আসলে বায়ারকে priority দিয়ে থাকে, আর সেলারদেরকে কারণে অকারণে ঝামেলায় ফেলে..! এই তো সেদিন আমার এক বায়ার আমাকে কমিউনিকেশনে ৪ স্টার আর টোটাল 4.7* রিভিউ দিছে! অথচ কমেন্ট করেছে ভালো আবার তার সাথে আমি বেশ অনেকগুলো কাজ করেছি!

পরে বায়ার কে আমি জিজ্ঞাসা করি, সমস্যা কোথায়? সে বলে ওই সময় তার অনেক ঘুম আসতেছিল, আর ভুল করে সে আমাকে ব্যাড রিভিউ দিছে! এরপর আমি আমি ফাইবারকে ম্যাসেজ করলাম, বায়ার ভুল করে ব্যাড রিভিউ দিয়েছে, সে এখন চেঞ্জ করতে চায়। ফাইবার জানালো, বায়ার রিভিউ চেঞ্জ করতে চাইলে, সে নক দিবে, সেলারের কথায় রিভিউ চেঞ্জ এর সুযোগ নাই! এরপর ওনাকে বললাম ফাইবারকে মেইল করতে। ফাইবার ফিরতি মেইলে জানায়, সেলার আপনাকে রিভিউ চেঞ্জ করার জন্য মিসগাইড করতে পারে, কিন্তু আমরা জানি আপনি বুঝে শুনে ফিডব্যাক দিয়েছেন। তাই আমাদের রিভিউ চেঞ্জের সুযোগ নাই…!!!

যাই হোক, এটা সবাই জানে যে, ফাইবারে একাউন্ট যেকোন কারণে ব্যানড হতে পারে! (আমি এখনো ফেইস করি নাই, কিন্তু অনেকের অভিজ্ঞতা থেকে বলছি) এমনও হতে পারে, আপনি আপনার খুব সম্মৃদ্ধ একটি প্রোফাইল হারালেন! তখন কিন্তু আসলেই আপনি নিরুপায় হয়ে পড়বেন! তাই অবশ্যই ফাইবারের পাশাপাশি অন্যত্র নিজের প্রোফাইল গ্রো করতে থাকুন। তাহলে ফাইবার আপনার একাউন্ট ডিজেবল করে দিলেও আপনাকে কিন্তু খুব বেশি সমস্যাতে পড়তে হবে নাহ!

ফাইবারের বাইরে নিজের প্রোফাইল গ্রো করার জন্য নিচের কাজগুলো করতে পারেনঃ

অন্য মার্কেটপ্লেসে একাউন্ট খুলতে পারেন।
ক্লায়েন্ট কে মার্কেটপ্লেসের বাইরে নিয়ে আসতে পারেন। যেমনঃ ফেসবুক বা হোয়াটএপে তার সাথে যুক্ত হতে পারেন। তাহলে তার থেকে ভবিষ্যত কাজ পাবার সম্ভাবনা অনেক বেড়ে যাবে। নিজের ওয়েবসাইট তৈরি করে সেখানে ট্রাফিক আনতে পারেন। আলাদা ডিভাইস ও IP দিয়ে আরেকটা একাউন্ট খুলে সেখানেও কাজ করতে পারেন। তাহলে আপনার ১ টা তে সমস্যা হলেও অন্যটা দিয়ে কাজ করতে পারবেন। বিভিন্ন ফোরামে লেখালেখির মাধ্যমে পরিচিত হতে পারলে সেখান থেকেও ক্লায়েন্ট পাবেন! এছাড়াও আপনার টপিকের উপরে বিভিন্ন টিউটোরিয়াল টাইপ ভিডিও বানাতে পারেন। এতে করে সেখান থেকেও ক্লায়েন্ট পাবার সম্ভাবনা বাড়বে।

নিউজটি সকলকে পড়তে Share করুন........

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও সংবাদ পেতে...
© All rights reserved © 2021 Daily Somoy Express.
কারিগরি সহযোগিতায় দৈনিক সময় এক্সপ্রেস.