1. rony07557@gmail.com : admin :
  2. chebotarenko.2022@mail.ru : roccobgj06 :
বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৫:৩৯ অপরাহ্ন
শিরোনাম:
ধর্ষণের সময় লাথি দেওয়ায় ক্ষিপ্ত হয়ে ভেঙে ফেলল ৪ দাঁত, যৌনাঙ্গে হাত ঢুকিয়ে ছিড়ে ফেলে পায়ুপথ ভারতে গলায় ছুরি রেখে ‘জয় শ্রীরাম’ বলতে বাধ্য, রাজি না হওয়ায় মুসলিম বৃদ্ধার দাঁড়ি কেটে নিল খালিয়াজুরীতে সরকারী সম্পত্তি দখল করে গড়ে উঠেছে মার্কেট ও আবাসন প্রকল্প তিন দিন ধরে নিখোঁজ আলোচিত ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান পরিবার দিশেহারা আগামী সপ্তাহে যুক্তরাষ্ট্রের ফাইজারের ও চীনের সিনোফার্মের টিকা দেওয়া শুরু টঙ্গীতে কিশোর গ্যাংয়ের বিরোধী সাঁড়াশি অভিযান শুরু নেত্রকোনার খালিয়াজুরীতে সরকারি রাস্তা জোরপূর্বক দখল গ্রামবাসীর অভিযোগ এই বাজেট জনবান্ধব নয়, এতে মানুষের আশা- আকাঙ্ক্ষা প্রতিফলিত হয়নি রাজধানীতে নিজের শরীরে আগুন ধরিয়ে দিয়েছেন এক নারী নেত্রকোনায় বৃদ্ধের ধর্ষণে এক কিশোরী (১৫) ছয় মাসের অন্তঃসত্ত্বা

রংধনু সেবা সংঘের উদ্যেগে নারায়ণগঞ্জে ঈদ সামগ্রী বিতরণ

স্টাফ রিপোর্টার
  • আপডেট সময়: সোমবার, ১০ মে, ২০২১
  • ০ বার পঠিত

রংধনু সেবা সংঘের উদ্যোগে নগরীর সিদ্ধিরগঞ্জ এলাকার বিভিন্ন স্থানে ঈদ উপকরণ বিতরণ করতে দেখা যায়। করোনা কালীন এ সময়ে যথাযথ স্বাস্থ্য বিধি মেনেই বাড়ি বাড়ি খুঁজে ছিন্নমূল শিশুদের মাঝে তারা এই কার্যক্রম চালান।

প্রতি বারের ন্যায় ধারাবাহিকতা বজায় রেখে পঞ্চম বারের মতো ঈদ সামগ্রী বিতরণ করে সংগঠনটি। “মনুষ্যত্ব বিকশিত হোক মানবতার কল্যাণে” এই প্রতিপাদ্য শ্লোগানকে সামনে রেখে মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে “রংধনু সেবা সংঘ” নামে একটি মানবিক সংগঠন।

আসন্ন ঈদুল ফিতরের ঈদ আনন্দ সবার সাথে ভাগাভাগি করে নিতেই তারা এই ব্যাতিক্রমী উদ্যোগ গ্রহণ করেন। এই ঈদে কোন ছিন্নমূল শিশু যেন ঈদ আনন্দ থেকে বঞ্চিত না হয় সেই চিন্তা থেকেই এই উদ্যোগ গ্রহণ করেন সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি তাসলিমা আক্তার লিজা।

করোনা কালীন সময়ে নিন্ম আয়ের পরিবারে দেখা দিয়েছে খাদ্য অভাব সহ নানা সংকট। উপযুক্ত কর্মসংস্থানের অভাবে আর্থিক ভাবেও অসচ্ছলতা দেখা দিয়েছে নিন্ম আয়ের পরিবার গুলোতে। এই সংকটময় মুহুর্তে আর্ত মানবতার সেবায় এগিয়ে এসেছে সংগঠনটি। আজ সোমবার বিকেলে নারায়ণগঞ্জ নগরীর সিদ্ধিরগঞ্জ এলাকার বিভিন্ন স্থানে এ কর্মসূচি পালন করতে দেখা যায়।

এ সময় নগরের বিভিন্ন জায়গায় আট শতাধিকেরও বেশি শিশুদের মাঝে ঈদ সামগ্রী পৌছে দেয়া হয়।
এ কর্মসূচি নিয়ে জানতে চাইলে সংগঠনটির সভাপতি তাসলিমা আক্তার লিজা সময় এক্সপ্রেস কে মোটু ফোনে জানান যে, মাটি ও মানুষের সেবাই আমদের প্রধান ও প্রথম লক্ষ্য। আর্ত মানবতার সেবাই আমাদের সংগঠন দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছে,পূর্বের ধারাবাহিকতা ও সাফল্য ধরে রেখে ভবিষ্যতেও “রংধনু সেবা সংঘ কাজ করে যাবে।তিনি আরো বলেন, মানুষের সেবা করার মধ্য দিয়েই একটা চমৎকার আত্ম উপলব্ধি অর্জন করা যায়, যা অন্য কোথাও নেই।

সমাজের যারা বিত্তবান আছেন তারা ঈদ আনন্দ উপভোগ করতে কতো রঙ বে রংয়ের বাহারি সাজে সাজেন। কিন্তু এই ছিন্নমূল শিশুদের মনে একটা চাপা দুঃখ থেকে যায়। ঈদ আসে, ঈদ যায়, এই শিশুদের দিকে কজন ফিরে থাকায় ? তিনি বলেন আমরা চাই এই শিশুদের জীবন রংধনুর মতো রঙে রঙে রঙিন হোক।

এ সময় সংগঠনটির সভাপতি তাসলিমা আক্তার লিজা ছাড়াও উপস্থিত ছিলেন-খোরশেদ আলম, সারোয়ার আলম, মেহদী হাসান, ইতি আক্তার, রুবিনা আক্তার, মেজবা ভুঁইয়া, ফয়সাল চোধুরী, আব্দুর রহমান, কামাল, শাওন, লিয়ন, মিলি আহমেদ সহ অনেকেই।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও সংবাদ
© All rights reserved © 2021 Daily Somoy
কারিগরি সহযোগিতায় দৈনিক সময় এক্সপ্রেস.