1. rony07557@gmail.com : admin :
January 26, 2021, 5:33 am
শিরোনামঃ
প্রধানমন্ত্রীকে করোনার ভ্যাকসিন প্রয়োগের মাধ্যমে কার্যক্রম শুরুর আহবানঃ জাফরুল্লাহ সিরিজ জয়ের লক্ষ্যে আজ মাঠে নামছে টাইগাররা মুজিববর্ষের ঘর নির্মাণে অনিয়মের অভিযোগ নেত্রকোনায় নারায়ণগঞ্জ মহানগর শ্রমিক অধিকার পরিষদের মাস্ক বিতরণ ১০ টাকার চাল এখন ৭০ টাকায় খেতে হচ্ছে: ভিপি নূর ৬টি শর্ত মেনে স্বাক্ষর দিয়ে করোনা টিকা নিতে হবে ‘তোদের ওপরে আল্লাহর গজব পড়ুক’ ওবায়দুল কাদেরকে ভাই কাদের মির্জা নড়াইলে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর ফাঁসির আদেশ, এক লাখ টাকা জরিমানা স্বৈরতন্ত্রকে জনগণের উপর চাপিয়ে দিয়েছে আ-লীগ-বিএনপি:জিএম কাদের অধিভুক্ত সাত কলেজের সমস্যা সমাধানে,ছাত্র অধিকার পরিষদের স্মারকলিপি প্রদান

ঠাকুরগাঁও সদর হাসপাতাল অক্সিজেনের অভাবে দশ মাসের এক শিশুর মৃত্যুর

ঠাকুরগাঁও প্রতিনিধি
  • Publishe Time, Monday, December 14, 2020,
  • 243 0 view

অক্সিজেনের অভাবে ঠাকুরগাঁও সদর হাসপাতালে চিকিৎসাধীন দশ মাসের এক শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। রোববার সকালে শিশু সামারা ফালাকের মৃত্যু হয় বলে তার বাবা মোহাম্মদ ফয়সাল জানিয়েছেন। তবে পর্যাপ্ত অক্সিজেন সরবরাহ করা হয়েছিল বলে দাবি হাসপাতাল কর্তৃপক্ষের।

ফয়সাল জানান, জন্মের পর থেকেই শিশুটি হার্টের সমস্যায় ভুগছিল। শনিবার রাতে অসুস্থ হয়ে পড়লে শিশুটিকে দ্রুত হাসপাতালে নেওয়া হয়। সেখানে ডাক্তারের পরামর্শে অক্সিজেন দেওয়া হয়। কিন্তু অক্সিজেন সঠিকভাবে পাচ্ছে না সন্দেহ হলে তিনি উপস্থিত নার্স ও ওয়ার্ড বয়কে জানান। একে একে ৫টি সিলিন্ডার পরিবর্তন করার পরেও সামারা অক্সিজেন সঠিকভাবে পায়নি। এ কারণেই তার মৃত্যু হয়েছে।

ঠাকুরগাঁও সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. নাদিরুল আজিজ চপল জানান, শিশুটি রাতে অসুস্থ হয়ে পড়লে তারা তাকে বিভিন্ন ক্লিনিকে নিয়ে যায়। পরে অবস্থা বেগতিক দেখে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন এবং তার আগে অক্সিজেন লাগানোর পরামর্শ দেন। তার পরামর্শেই শিশুটিকে অক্সিজেন দেওয়া হয়।

তবে শিশুটির বাবার অভিযোগের পরিপ্রেক্ষিতে তিনি বলেন, আমাদের এখানে স্বয়ংক্রিয় অক্সিজেন কন্সেনট্রেটর মেশিন রয়েছে। যেটি নিজেই অক্সিজেন তৈরি করতে পারে। এ ছাড়াও শিশুটির অবস্থা বেশ খারাপ ছিল বলেই তার পাশে একাধিক সিলিন্ডার রাখা হয়েছিল।

 

অনুগ্রহ করে নিউজটা শেয়ার করুন, নিজে পড়ুন অন্যকে ও পড়তে সাহায্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরো সংবাদ

© All rights reserved © 2019 দৈনিক সময় এক্সপ্রেস.

কারিগরি সহযোগিতায় দৈনিক সময় এক্সপ্রেস.