1. rony07557@gmail.com : admin :
November 26, 2020, 12:48 am
শিরোনামঃ
নড়াইলে ইজিবাইক চালকের লাশ উদ্ধার নেত্রকোনায় বিশ্ব মানবাধিকার দিবসে মহিলা পরিষদের সংবাদ সম্মেলন চলচ্চিত্র কে বিদায় -মিশা সওদাগর আগামী ২৮ ডিসেম্বর পৌর ভোট কাল থেকে মনোনয়ন ফরম বিতরণ করবে বিএনপি ২৫ টি পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা সমাজকর্মে ডিগ্রীপ্রাপ্তরা সংশ্লিষ্ট পদে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন একজন সমেস ডাক্তার হানিফ সংকেত সাইবার অপরাধীদের প্রতারণায় বাদ যায়নি ইউটিউব চ্যানেলও : ইউটিউব চ্যানেলে জমি দেখিয়ে প্রতারণা! ময়মনসিংহে একটি স্কুল প্রাঙ্গণে লাল শাক বপন করায়: প্রধান শিক্ষকের সিদ্ধান্তে এলাকায় মিশ্র প্রতিক্রিয়া ক্ষমতার দাপট দেখাবেন না, ক্ষমতা চিরস্থায়ী নয়-ওবায়দুল কাদের

সমাজকর্মে ডিগ্রীপ্রাপ্তরা সংশ্লিষ্ট পদে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন

নিজস্ব প্রতিনিধি
  • Publishe Time, Friday, November 20, 2020,
  • 126 0 view

সমাজকল্যাণ ও সমাজকর্ম বিষয়ে ডিগ্রিপ্রাপ্তরা এখন থেকে বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ, সংস্থা ও সমাজসেবা সংশ্লিষ্ট পদে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন। গত মঙ্গলবার মন্ত্রী পরিষদ  সচিবের দফতর থেকে এ সংক্রান্ত এক চিঠি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক তাহমিনা আখতারের কাছে পাঠানো হয়েছে। এর আগে গত ৩ নভেম্বর সমাজকর্ম-সমাজকল্যাণের শিক্ষার্থীদের অগ্রাধিকার দিয়ে নিয়োগ দেয়ার আবেদন জানিয়ে একটি স্মারকপত্র মন্ত্রী পরিষদ সচিবের কাছে পাঠান অধ্যাপক তাহমিনা আখতার, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. আবুল হোসেন, অধ্যাপক ড. আনোয়ার হোসেন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো: নুরুল ইসলাম। মন্ত্রী পরিষদ সচিবের দফতর থেকে পাঠানো চিঠিতে বলা হয়েছে ৷ সমাজকল্যাণ ও সমাজকর্ম থেকে ডিগ্রিপ্রাপ্তদের বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ, সংস্থা ও সমাজসেবা সংশ্লিষ্ট পদে নিয়োগ দেয়ার ক্ষেত্রে পেশাগত দিক বিবেচনায় অগ্রাধিকার দেয়ার বিষয়ে ইতোমধ্যে বিভিন্ন মন্ত্রণালয় ও অধিদফতরকে নির্দেশ দেয়া হয়েছে। বিশেষ করে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, সমাজকল্যাণ মন্ত্রণালয় এবং স্বাস্থ্য বিভাগকে বিষয়টি অগ্রাধিকার দিতে বলা হয়েছে।
মন্ত্রী পরিষদ সচিবের চিঠি পাওয়ার পর সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট এবং সমাজকর্মীদের পক্ষ থেকে মন্ত্রী পরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামকে আন্তরিক অভিনন্দন জানানো হয়েছে।
এ ব্যাপারে সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক তাহমিনা আখতার বলেন, এটি সমাজকল্যাণ-সমাজকর্মের পেশাগত উৎকর্ষ সাধন ও মর্যাদায় আসনে আসীন করতে নতুন মাইলফলক উন্মোচন করল। এখন থেকে আমাদের শিক্ষার্থীরা চাকরির ক্ষেত্রে পেশাগত কারণেই অগ্রাধিকার পাবে। এদিকে জানা যায়, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সাথে সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের একটি সমঝোতা স্মারক বা এমওইউ স্বাক্ষরের প্রক্রিয়া চলমান রয়েছে। এটি সম্পাদন হলে সমাজকল্যাণের ছাত্রছাত্রীরা সমাজকল্যাণ মন্ত্রণালয়সহ সরকারি বিভিন্ন দফতরে ফিল্ড ওয়ার্কের মাধ্যমে বিষয়ভিত্তিক ও পেশাগত অনুশীলন করতে পারবে। পাশাপাশি উচ্চতর শিক্ষা ও গবেষণার জন্য বৃত্তি পাবে।

সূত্র- নয়া দিগন্ত

 

অনুগ্রহ করে নিউজটা শেয়ার করুন, নিজে পড়ুন অন্যকে ও পড়তে সাহায্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরো সংবাদ

© All rights reserved © 2019 দৈনিক সময় এক্সপ্রেস.

কারিগরি সহযোগিতায় দৈনিক সময় এক্সপ্রেস.