1. rony07557@gmail.com : admin :
  2. chebotarenko.2022@mail.ru : roccobgj06 :
বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৫:১৮ অপরাহ্ন
শিরোনাম:
ধর্ষণের সময় লাথি দেওয়ায় ক্ষিপ্ত হয়ে ভেঙে ফেলল ৪ দাঁত, যৌনাঙ্গে হাত ঢুকিয়ে ছিড়ে ফেলে পায়ুপথ ভারতে গলায় ছুরি রেখে ‘জয় শ্রীরাম’ বলতে বাধ্য, রাজি না হওয়ায় মুসলিম বৃদ্ধার দাঁড়ি কেটে নিল খালিয়াজুরীতে সরকারী সম্পত্তি দখল করে গড়ে উঠেছে মার্কেট ও আবাসন প্রকল্প তিন দিন ধরে নিখোঁজ আলোচিত ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান পরিবার দিশেহারা আগামী সপ্তাহে যুক্তরাষ্ট্রের ফাইজারের ও চীনের সিনোফার্মের টিকা দেওয়া শুরু টঙ্গীতে কিশোর গ্যাংয়ের বিরোধী সাঁড়াশি অভিযান শুরু নেত্রকোনার খালিয়াজুরীতে সরকারি রাস্তা জোরপূর্বক দখল গ্রামবাসীর অভিযোগ এই বাজেট জনবান্ধব নয়, এতে মানুষের আশা- আকাঙ্ক্ষা প্রতিফলিত হয়নি রাজধানীতে নিজের শরীরে আগুন ধরিয়ে দিয়েছেন এক নারী নেত্রকোনায় বৃদ্ধের ধর্ষণে এক কিশোরী (১৫) ছয় মাসের অন্তঃসত্ত্বা

মাসব্যাপী বৃক্ষ রোপণ কর্মসূচী পালনের ঘোষণা “তারুণ্যের নারায়ণগঞ্জ” নামক সেচ্ছাসেবী সংগঠনের

নিজস্ব প্রতিবেদক
  • Update Time : সোমবার, ১২ অক্টোবর, ২০২০
  • ৩৫৭ Time View

সোমবার (১২-ই অক্টোবর) সেচ্ছাসেবী সংগঠন তারুণ্যের নারায়ণগঞ্জ জেলাধীন উদ্যোগে বৃক্ষ রোপণ কর্মসূচি ২০২০ পালিত হয়েছে। এ উপলক্ষে, সোনারগাঁ সরকারি কলেজে প্রাঙ্গনে অর্ধশতাধিক ফলদ (জলপাই, জামরুল, চালতা, আম, লিচু) ঔষধি, ভেষজ, ও ফুল (বকুল, কৃষ্ণচূড়া) ইত্যাদি গাছের চারা রোপণ করা হয়।

পরিবেশ বিপর্যয়ের মুখে পুরো বিশ্ব যখন নড়বড়ে হয়ে যাচ্ছে তখন থেকেই আন্তর্জাতিক পরিবেশবাদী সংস্থাগুলো এবং বিভিন্ন দেশের সরকার প্রধান বৃক্ষরোপণের জন্য জনগণকে এগিয়ে আসার অনুরোধ জানাচ্ছে। পরিবেশ রক্ষা এবং প্রাণীকুলের বাসস্থান রক্ষা এখন বিশ্বের প্রতিটি দেশের জন্য চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে।

সেই প্রেক্ষাপট এবং পরিবেশের ভারসাম্য রক্ষা ও সামগ্রিক বিষয় বিবেচনায় রেখেই তারুণ্যের নারায়ণগঞ্জ নামক সামাজিক সেচ্ছাসেবী সংগঠনটি নারায়ণগঞ্জ জেলার প্রত্যেক উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নিয়েছে। এরি ধারাবাহিকতায় আজ সোনারগাঁ থানা কমিটির উদ্যোগে সোনারগাঁও সরকারি কলেজ ক্যাম্পাসে বৃক্ষ রোপণ কর্মসূচিটি পালিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনটির সম্মানিত উপদেষ্টা খান শাহরিয়ার ফয়সাল ও সিনিয়র উপদেষ্টা রাকিব মাহমুদ কালাম। কর্মসূচির উদ্বোধন করেন সোনারগাঁও সরকারি কলেজের অধ্যক্ষ জনাব আশরাফুজ্জান অপু, সভাপতিত্ব করেন তারুণ্যের নারায়ণগঞ্জ এর সোনারগাঁও শাখার সমন্বয়ক ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান। এসময় এক সংক্ষিপ্ত বক্তৃতায় আশরাফুজ্জামান(অধ্যক্ষ) বলেন, তারুণ্যের নারায়ণগঞ্জ যে উদ্যোগটি নিয়েছে তা অত্যন্ত প্রশংসনীয়, আমি এই কর্মসূচিকে সাধুবাদ জানাই।

তিনি আরো বলেন, আমি বিশ্বাস করি তরুণদের বদলে যাওয়া একদি বিশ্বকে বদলে দেবে। এসময় তিনি, প্রাকৃতিক পরিবেশ রক্ষায় সকল শিক্ষার্থী ও সচেতন নাগরিককে নিজ নিজ জায়গা থেকে এগিয়ে আসার আহবান জানান । তিনি সকল তরুণদের বাড়ির আঙ্গিনা সহ খালি জায়গায় বেশি করে গাছ লাগানোর কথা বলেন।এই বৃক্ষরোপণ ছাড়াও বিভিন্ন সময়ে বিভিন্ন উন্নয়ন ও সেবামূলক কাজে সংগঠনটিকে দেখা গেছে ।

সংগঠনটির সোনারগাঁ থানা শাখার প্রধান সমন্বয়ক ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান বলেন, আমরা ইতিপূর্বে সোনারগাঁ থানার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ,রাস্তাটে, বৃক্ষ রোপণ করছি। এবার তারুণ্যের নারায়ণগঞ্জ এর পক্ষ থেকে সোনারগাঁও সরকারি কলেজে সাধ্যমতো গাছ লাগানোর চেষ্টা করেছি। ইনশাল্লাহ, পরবর্তীতে সম্ভব হলে আরো বৃহৎ আকারেআয়োজন করার চেষ্টা করবো।

আপনারা আমাদের জন্য দোয়া করবেন আমরা “তারুণ্যের নারায়ণগঞ্জ” যেন সমাজের মানুষের কল্যানের জন্য কাজ করতে পারি । সবাইকে পরিবেশ রক্ষায় এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি। এ সময় অন্যান্যদের মধ্য আরো উপস্থিত ছিলেন, তারুণ্যের নারায়ণগঞ্জ এর সোনারগাঁও শাখার সদস্য সচিব শাহাদাত হোসেন ফয়সাল সহ মোঃ তানভীর, তাহসিন মোহাম্মদ রবিন, মেহদী হাসান রনি, মোহাম্মদ সজীব প্রমুখ। শুভাকাঙ্ক্ষী সংগঠন হিসেবে উপস্থিত থাকেন “ব্লাড ফর নারায়ণগঞ্জ” প্রত্যাশা ফাউন্ডেশন, আলোর দিশারি, ও মানবতার ডাক সোনারগাঁও এর সদস্যবৃন্দ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 Daily Somoy
কারিগরি সহযোগিতায় দৈনিক সময় এক্সপ্রেস.